জাকির নায়েকের বক্তৃতা শুনে ইসলামের ছায়াতলে পিএইচডি গবেষক শিভালিলা

কুয়ালালামপুর: আল্লাহর অস্তিত্ব সম্পর্কে বিখ্যাত ইসলাম প্রচারক জাকির নায়েকের বিস্তারিত ব্যাখ্যায় মুগ্ধ হয়ে ইসলামে ধর্মান্তরিত হলেন ভারত থেকে মালয়েশিয়ায় পিএইচডি করতে আসা একজন নারী গবেষক।

ইসলামে ধর্মান্তরিত ওই নারী গবেষকের নাম আরএ শিভালিলা (৪০)। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে মালয়েশিয়ার আরায়োতে অবস্থিত ‘ইউনির্ভাসিটি মালয়েশিয়া পারলিস’ ক্যাম্পাসে এ ঘটনা ঘটে।

আরএ শিভালিলা দর্শনশাস্ত্রের ওপর পিএইচডি করছেন। তিনি জাকির নায়েকের সঙ্গে কালেমা শাহাদাহ পাঠ করেন। ওই আলোচনায় উপস্থিত প্রায় ১,০০০ জন মানুষ তার কালেমা পাঠের সাক্ষী হয়ে থাকেন।

ধর্মীয় আলাপ শেষে আরএ শিভালিলা সাংবাদিকদের জানান, তিনি ইসলামের ওপর বিভিন্ন ধর্মীয় বই পড়ে এবং ইউটিউবে ভিডিও দেখে ইসলামের ওপর গবেষণা সম্পন্ন করেন।

তিনি বলেন, ‘আল্লাহর অস্তিত্ব সম্পর্কে জাকির নায়েকের ব্যাখ্যায় আমি অত্যন্ত সন্তুষ্ট এবং খুবই মুগ্ধ হয়েছি।’

তিনি তার নিজের ইচ্ছায় ইসলামে ধর্মান্তরিত হয়েছেন বলে এসময় উপস্থিত সবাইকে জানান।

এর আগে, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ‘কুরআন ও আধুনিক বিজ্ঞান: সংঘাত বা সমঝোতা’ শিরোনামে জাকির নায়েক তার আলোচনা শুরু করেন।

আলোচনায় তিনি বলেন, ‘মুসলিমদেরকে তাদের নিজেদের মধ্যকার বিরোধ এড়িয়ে চলতে হবে। কেননা এই বিরোধ মুসলিম সম্প্রদায়ের ধ্বংস ছাড়া কোনো উপকারে আসবে না।’

তিনি আরো বলেন, ‘আমি জোর দিয়ে বলছি, আমি এখানে মিথ্যা ছড়িয়ে দিতে কিংবা অন্য কোনো ধর্মকে অপমান করতে এখানে আসিনি। কিন্তু আমি দেখতে চাই মুসলমানদের একটি সাধারণ ভিত্তি এবং একতা।’

এসময় উপস্থিত ছিলেন পারলিসের রাজা থানকু সৈয়দ সিরাজউদ্দীন পুত্রা জামালুল্লাহ, রাজা মুদা, তানকু সৈয়দ ফায়জুদ্দিন পুত্রা জামালুল্লাহ, রাজা পুয়ান মুদা, মুফতি মোহাম্মদ আশরিজয়নুল আবেদিন প্রমুখ।

সূত্র: মালয়েশিয়াকিনি ডটকম

Sharing is caring!

(Visited 1 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *